NAVANA ENGINEERING LTD.
Navana Engineering Ltd.

An ISO 9001:2008 Certified Company

banglanews24 (News): প্লাস্টিক মেলায় নাভানার পরিবেশবান্ধব পাইপ-ফিটি

ঢাকা: বাসা-বাড়ি, কৃষিতে সেচ, পানির লাইনসহ বিভিন্ন জায়গায় পানি সরবরাহের পরিবেশবান্ধব পাইপ-ফিটিংস বাজারজাত করছে নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের আন্তর্জাতিক প্লাস্টিক মেলায় নাভানার স্টলে গিয়ে এমনটা দেখা গেল।

প্রতিষ্ঠানটির প্রজেক্ট কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ার শুভাশীষ ভৌমিক জানালেন, নাভানার প্রতিটি পণ্যই অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি। তাই এর স্থায়িত্বও অনেক বেশি।

‘এছাড়া নাভান‍া একই মানের গৃহস্থলীর প্লাস্টিক পণ্য উৎপাদন ও সরবরাহ করছে। এসব পণ্য গ্রাহকদের বেশ নজর কেড়েছে।’

বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) উদ্যোগে ৪দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে। শনিবার ছিল মেলার শেষ দিন।

সরেজমিনে দেখা যায়, স্টলটি সাজানো হয়েছে নাভানার পাইপ ও ফিটিংস দিয়ে। পাইপ দিয়ে যে একটি স্টল সাজানো যায় তা এটি না দেখলে তা বোঝার উপায় নেই।

দর্শনার্থীদের জন্য নানা ধরনের খেলার আয়োজন করা হয়েছে; স্টলের পাশেই ছিল গলফ খেলার আয়োজন। অন্য পাশে পণ্যের নানা তথ্যও প্রদর্শনী করা হয়।

সংশ্লিষ্টরা জানান, মেলা উপলক্ষে ক্রেতাদের জন্যও বান্ডেল অফার দিয়েছে নাভানা। তবে স্টলের মূল উদ্দেশ্য ছিল- গ্রাহকদের কাছে নাভানার পণ্যের প্রচারণা চালানো।  ক্রেতাদের আগ্রহের বিষয়টি মাথায় রেখে এ বান্ডেল অফার দেওয়া হয়েছে।

স্টলের দায়িত্বরত কর্মীরা জানান, ২০১০ সাল থেকে নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড পাইপ ও ফিটিংস উৎপাদন করছে। এসব সেচের পাশাপাশি এসব পাইপ-ফিটিংস ঘর-বাড়ি নির্মাণেও মানুষের চাহিদা মেটাচ্ছে।

নাভানার পণ্যের গুণগত মান নিয়ে প্রতিষ্ঠানটির কর্মকর্তা শুভাশীষ ভৌমিক জানান, পাইপ তৈরির সব ধরনের কাঁচামাল বিদেশ থেকে আনা হয়। এরপর উন্নত প্রযুক্তিতে দেশে এসব পাইপ তৈরি করেন দক্ষ কারিগরেরা।

‘যার গুণগত মান বাজারে প্রচলিত অন্য পাইপের চেয়ে অনেক ভালো। দামেও বেশ সাশ্রয়ী,’ বলেন তিনি।

শুভাশীষ জানান, মানসম্মত ও পরিবেশবান্ধব পণ্য তৈরির জন্য যুক্তরাজ্য (ইউকে) থেকে ওয়াটার রেগুলেশনস অ্যাডভাইজরি স্কিম লিমিটেডের (ডব্লিউআরএএস) সার্টিফিকেট ছাড়াও আইএসও সনদ অর্জন করেছে নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড।

এবার বছরের শুরু থেকে ওয়াটার পাম্প ও রান্না ঘরের সিংক, কিচেন স্টোভ নিয়ে বাজারে হাজির হয়েছে নাভানা।

গৃহস্থলীর পণ্যের মধ্যে বালতি, টুল, গামলা, হ্যাঙ্গার, লন্ড্রি, ওয়েস্ট পেপার বাস্কেটসহ নানা পণ্য  উল্লেখযোগ্য বলে জানান তিনি।

নাভানার এক্সিকিউটিভ কস্টিং অ্যান্ড বিজনেস অ্যানালাইসিস আরিফুর রহমান জানান, শিগগির ভারতের বাজারে পণ্য রফতানি করবে নাভানা। পরের বাজার হচ্ছে-নেপাল ও ভুটান।

পযায়ক্রমে নাভানার পণ্য থাইল্যান্ড ও মায়ানমারের বাজারে বাজারজাতের পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
একে/এমএ

News Link: http://www.m.banglanews24.com/detailnews.php?nid=459855&cid=2

Related Video